1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ইউক্রেনকে অত্যাধুনিক গাইডেড মিসাইল দিল যুক্তরাজ্য

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২
  • ১০৪ বার পঠিত

অনলাইন ডেস্ক::ইউক্রেনের সেনাবাহিনীকে ব্রিমস্টোন-২ নামের অত্যাধুনিক গাইডেড মিসাইল দিচ্ছে যুক্তরাজ্য।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের মুড় ঘুড়িয়ে দিচ্ছে যুক্তরাজ্যের এ গাইডেড মিসাইল। খবর ইউক্রিনফর্ম ডটনেটের।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করা এক বিবৃতিতে ইউক্রেনের সেনাপ্রধান এ দাবি করেছেন।

ইউক্রেনকে দেওয়া সামরিক সহায়তার অংশ এসব মিসাইল দেওয়া হয়েছে।

ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী ঋষি সুনাক জানিয়েছেন, তার সরকার ইউক্রেনকে সামরিক সহায়তা দেওয়া জোরদার করবে। সোমবার লন্ডনে দেওয়া বক্তৃতায় এ প্রথম তিনি পররাষ্ট্রনীতি বিষয়ে গুরুত্বপূর্ণ ও নীতিনির্ধারণীমূলক বক্তব্য দিলেন।

ঋষি সুনাক বলেন, যতক্ষণ প্রয়োজন ততক্ষণ আমরা ইউক্রেনের পাশে দাঁড়াব। আমরা সামরিক সহায়তা দেওয়া অব্যাহত রাখব এবং প্রয়োজনে আগামী বছর তা বাড়াব। আমরা ইউক্রেনের জন্য নতুন করে বিমান সহায়তা সরবরাহ করব।

গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়া ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে। এর পর থেকে আমেরিকা, ব্রিটেনসহ পশ্চিমা বেশিরভাগ দেশ বিপুল পরিমাণে অস্ত্র ও অর্থ সহায়তা নিয়ে কিয়েভের পাশে দাঁড়িয়েছে।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুরুর পর থেকে এ পর্যন্ত যেসব দেশ ইউক্রেনকে দৃঢ়তার সঙ্গে আন্তরিকভাবে সহযোগিতা দিয়ে যাচ্ছে, তাদের মধ্যে অন্যতম ব্রিটেন।

গত সেপ্টেম্বর মাসে ব্রিটিশ কর্মকর্তারা জানিয়েছিলেন, ইউক্রেন যুদ্ধ শুরুর পর থেকে এ পর্যন্ত তারা কিয়েভকে ২৮০ কোটি ডলারের সামরিক সহায়তা দিয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..